What Is Video Editing? ভিডিও এডিটিং ক্যারিয়ার কি?

What Is Video Editing, এডিটিং একটি ইংরেজি শব্দ।যার বাংলা অর্থ সম্পাদনা। ভিডিও এডিটিং হল, যেখানে একটি ভিডিও ফুটেজকে এডিটর পছন্দভাবে সাজিয়ে গুছিয়ে কাটছাট করে দৃশ্যের পর দৃশ্য সাজিয়ে দর্শকদের দেখার উপযোগী করে একটি পূর্ণাঙ্গ গল্পে পরিণত করে।
বর্তমানে পৃথিবীর মানুষ এখন ডিজিটাল অনলাইন মিডিয়ার উপর বেশি নির্ভরশীল ।আর অনলাইন মিডিয়াতে অনেক ধরনের কাজ রয়েছে,সেসব কাজ করে মানুষ প্রচুর পরিমাণে আয় করছে।আর তার মধ্যে একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে ভিডিও এডিটিং।


ভিডিও এডিটিং একটি অনেক বড় সেক্টর। যেখানে অনেক বিষয় আছে,যা আপনাকে শুরু থেকে শিখতে হবে। আপনি যত ফিচার আয়ত্ত করবেন আপনার ভিডিও এডিটিং তত বেশি সুন্দর হবে।
আপনি যদি একজন প্রফেশনাল ভিডিও এডিটর হতে পারেন,তবে কাজ নিয়ে আপনাকে আর ভাবতে হবে না।এবংকি  দেশের বাইরে অনেক টিভি চ্যানেল আছে, যেখানে আপনি কাজ করতে পারবেন।


দেশে মিডিয়ায় দক্ষ ভিডিও এডিটরের চাহিদা দিন দিন বাড়ছেই।এছাড়া প্রোডাকশন বিজনেসে দক্ষ ভিডিও এডিটরের প্রয়োজনীয়তা দিন দিন বেড়ছে।আশাকরা যায় নাটক,মুভি,বিজ্ঞাপন,গান ইত্যাদি এডিটর করতে আপনার কাজের  কোন অভাব হবে না।
আপনি বিভিন্ন প্রতিষ্ঠানে একজন ট্রেইনার হিসেবে কাজ করতে পারবেন। এছাড়া অনলাইন মার্কেটপ্লেসে সার্ভিস সেল করতে পারবেন।ভিডিও এডিটিং নিয়ে আপওয়ার্কে প্রতিদিন অনেক জব পোস্ট হয়। আপনি সেখান থেকে কাজ করতে পারবেন।What Is Video Editing


আপনি পড়াশোনা ও অন্যান্য পেশার পাশা-পাশি ভিডিও এডিটিং শিখে ভিডিও এডিটিং পেশায় নিযুক্ত হয়ে আপনি অতিরিক্ত আয়ের উৎস বাড়াতে পারেন। 


দেশে দিন দিন টিভি চ্যানেলের সংখ্যা বাড়ছে। তাই বর্তমান সময়ে ভিডিও এডিটরদের প্রসার ও প্রচার দ্রুত গতিতে বাড়ছে। আর প্রতিটি চ্যানেলে অনেক লোক ভিডিও এডিটিং এর কাজ করছে।আর সেখানে বিভিন্ন ক্যাটাগরিতে ভিডিও এডিটরস নেয়া হয়। তাই আপনি ভিডিও এডিটিং এর কাজ শিখে সেখানে কাজ করতে পারবেন।
আমরা অনেকেই জানি, ইউটিউব থেকে অনেকেই ইনকাম করে। আপনার ভিডিও এডিটিং দক্ষতা কাজে লাগিয়ে সুন্দর সুন্দর ভিডিও বানিয়ে ইউটিউব থেকে প্রতিমাসে ইনকাম জেনারেট করতে পারবেন। What Is Video Editing

 

ডিজিটাল মার্কেটিং এর ভবিষ্যৎ কি ? ক্যারিয়ার কি ? Digital Marketing in Bangladesh

 


আপনি যদি ভিডিও এডিটিং এর কাজ জানেন তাহলে বিভিন্ন চ্যানেল বা টেলিভিশনে কাজ করার অফার পাবেন। এবং বিভিন্ন সরকারী বেসরকারী টিভি চ্যানেলে ভিডিও এডিটর এর প্রয়োজন হলে আপনি সেখানে ফুল টাইম, পার্ট-এ কাজ করতে পারবেন।
আপনি কাজটি শিখে যদি দক্ষ ভিডিও এডিটর হতে পারেন তবে প্রতিমাসে হাজার থেকে লাখ টাকা বা তারও বেশি টাকা ইনকাম করতে পারবেন।এবং আপনি ভিডিও এডিটিং শিখে আপনার কেরিয়ার একটি সুন্দর জায়গায় নিয়ে যেতে পারবেন।


আপনি কাজ যত করবেন,আপনার কাজের দক্ষতা তত বাড়বে। সেই সাথে আপনার কাজের ডিমান্ড ও বাড়বে। আপনি যদি কোয়ালিটি সম্পন্ন ভাল মানের ভিডিও এডিটিং করে দিতে পারেন। তখন আপনার আয় বাড়বে। এবং তখন আপনার আর পিছনে তাকাতে হবে না।
আপনি যদি দক্ষ ভিডিও এডিটর হয়ে থাকেন,তবে আপনার জন্য অপেক্ষা করছে উজ্জ্বল ভবিষ্যত। আপনি আকর্ষণীয় ভিডিও তৈরি করে  লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। What Is Video Editing


ছবি মানুষের মনের কথা বলে।তেমনি ভিডিও মানুষের হৃদয়কে স্পর্শ করে এবং আবেগকে ট্রিগার করতে পারে। ভিডিও যে কাউকে হাসাতে, কাঁদাতে এমনকি রাগাতেও পারে।ভিডিওকে আপনি এডিটিং করে নিজের মত করে উপস্থাপন করে মানুষের ভাললাগা, ভালবাসার অনুভূতি কেড়ে নিতে পারবেন।এতে আপনার ভিডিও এডিটিং এর মার্কেটপ্লেস বাড়বে।
বর্তমানে মানুষ টিভি খুব কম দেখে। মানুষ বর্তমানে কম্পিউটার, ল্যাপটপ,মোবাইলে ভিডিও দেখে বেশি।তাই আপনি প্রফেশনাল ভিডিও এডিটিং করে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রচার করে ইনকাম করতে পারবেন।


আমরা সবাই জানি,কাজের দক্ষতার ওপর বেতনের অংক নির্ভর করে থাকে।তাই আপনি দক্ষ ভিডিও এডিটিং হয়ে ঘরে বসেই মোটা অংকের টাকা ইনকাম করুন।
চাইলেই আপনি আপনার দক্ষ জনশক্তি দিয়ে ভিডিও এডিটিং করে চাকরির পাশাপাশি ফ্রিল্যান্সে কাজ করতে পারেন ভিডিও এডিটর হিসেবে।তাহলে আপনি প্রতিমাসে হাজার থেকে লাখ টাকা বা তারও বেশি টাকা ইনকাম করতে পারবেন। What Is Video Editing

ফেসবুকে সেল করার গ্যারেন্টেড উপায়



একটা কথা সবসময় মনে রাখবেন আপনি যে কাজ শুরু করবেন সে কাজ সম্পক্ষে ভালো আইডিয়া থাকতে হবে। প্রয়োজনে বেশি সময় নিয়ে শিখুন।আপনার ভিডিও যদি ভালো না হয়, তাহলেতো আপনার কাজ বিফলে জাবে।সবসময় চেষ্টা করবেন গত বারের ভিডিওর চেয়ে ভালো ভিডিও করার।তাহলে মানুষকে আপনার ভিডিওতে আসতে সাহায্য করবে।তবেই আপনি মার্কেটপ্লেস ধরে রাখতে পারবেন। What Is Video Editing


সর্বশেষে একটা কথাই বলবো যেহেতু ভিডিও এডিটিং একটি সন্মানজনক ক্যারিয়ার গড়ার প্ল্যাটফর্ম।সেহেতু  আপনি ভিডিও এডিটিং এর কাজ শিখতে পারেন। এতে আপনার কোথাও চাকরির অভাব হবে না।কাজেই অহেতুক সময় নষ্ট না করে  বর্তমান সময়টা কাজে লাগিয়ে ভিডিও এডিটিং শিখে হাজার থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করুন।


আপনাদের সাফল্য মণ্ডিত করার জন্য সার্বিক সহযোগিতায় বি-ফ্রিল্যান্সার সর্বদা আপনাদের পাশে আছে।

Related Posts

Popular Posts

Recent Posts