গ্রাফিক্স ডিজাইন কি কেনো শিখবেন গ্রাফিক্স ডিজাইন ?

গ্রাফিক্স ডিজাইন কি কেনো শিখবেন  গ্রাফিক্স ডিজাইন ? আপনার প্রতিদিনের চাকরী বা কাজের পাশাপাশি গ্রাফিক্স ডিজাইন শিখে ইন্টারনেট থেকে আয় করতে পারেন।


প্রতিমাসে একজন গ্রাফিক্স ডিজাইনারের আয় কত হতে পারে? এ সম্পর্কে ডিজাইনারদের বেতন নিয়ে কাজ করা আন্তর্জাতিক প্রতিষ্ঠান ডিজাইনার স্যালারিজ-এরমতে, একজন গ্রাফিক্স ডিজাইনার প্রতিবছরে গ্রাফিক্স ডিজাইনের কাজ করে ১ লাখ ডলার বা প্রায় ৮০ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারে।বাংলাদেশে গ্রাফিক্স ডিজাইনে ডিপ্লোমাধারীর বেতন মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা।


তবে ব্যাচেলর ফাইন আর্টসে ব্যাচেলর ডিগ্রিধারীদের বেতন মাসিক ৪০ হাজার টাকা থেকে ২-৩ লাখ টাকা পর্যন্ত হতে পারে। [সূত্র: বিডিজবস]
গ্রাফিক্স ডিজাইনে বিশাল সম্ভবনা রয়েছে- যা আপনি অনলাইন জগতে সেরা কাজের বিশাল জগৎ যে কোন একটা সেক্টরে আপনি কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। গ্রাফিক্স ডিজাইন কি


আপনার যদি ধারনা না থাকে  যে আসলে গ্রাফিক্সডিজাইনের কোন বিষয় গুলো নিয়ে কাজ করতে হবে তার জন্য আমরা বিষয় ভিক্তিক একটি কাজের তালিকা দিলাম এর মধ্যে 
যেকোন একটি আপনার পছন্দ অনুযায়ী কাজ শিখে অনলাইনে আয় করতে পারেন: 
গ্রাফিক্স ডিজাইন (লোগো ডিজাইন, ব্যবসাকার্ড, কার্টুন, পোস্টার বুক কভার ওপ্যাকেজিং, ওয়েব ও মোবাইল ডিজাইন, সামাজিক মিডিয়া ডিজাইন, ব্যানার বিজ্ঞাপন, ফটোশপ এডিটিং, 3D এবং 2D মডেল, টি-শার্ট, ইনফোগ্রাফিকস, ভেক্টর ট্রেসিং, লোগো ডিজাইন)।


এছাড়া অনলাইন মার্কেটপ্লেসে আপনি একটি লোগো  ডিজাইন করলে 20 থেকে শুরু করে  হাজার ডলার পর্যন্ত হতে পারে।
তবে বড় প্রতিষ্ঠান গুলোর ক্ষেত্রে এটি ৫ থেকে ১০ হাজার ডলার পর্যন্তও হতে পারে।একটি ওয়েবসাইটটের প্রথম পেজ ডিজাইন করার ক্ষেত্রে ৫০ ডলার থেকে শুরু করে ৩ হাজার ডলার পর্যন্ত পেতে পারেন।পূর্ণাঙ্গ একটি ওয়েবসাইটের ডিজাইন করে পাওয়া যায় ২শ থেকে ৫ হাজার ডলার পর্যন্ত। গ্রাফিক্স ডিজাইন কি


ব্র্যন্ড অপটিমাইজেশন এবং ব্রশিউর তৈরির প্রজেক্ট গুলোও ৩০০ থেকে ৫ হাজার ডলার পর্যন্ত হতে পারে।ফ্রিল্যান্সার হিসাবে একজন ভালো মানের গ্রাফিক্স ডিজাইনার মার্কেটপ্লেস থেকে আয় করতে পারে ১ থেকে দেড় লাখ টাকা।
 

বেকার বসে আছেন?

 

গ্রাফিক্স ডিজাইন কি?


গ্রাফিক্স ডিজাইন একটি ক্রিয়েটিভ কাজ যার জন্য যথেষ্ঠ ধৈর্য থাকতে হবে এবং কাজের পিছনে সময় দিতে হবে। 
একটি নির্দিষ্ট সময় ধরে বলতে গেলে হতে পারে এটি ৬ মাস, আগ্রহ আর মন দিয়ে কাজ করতে পারলে আপনিও হতে পাড়েন একজন সফল গ্রাফিক্স ডিজাইনার। 


আপনাদের সার্বিক সহযোগিতার ফোরসাইট আইটি ইন্সটিটিউট সর্বদা আপনাদের পাশে রয়েছে।
যে কোন ব্যাপারে যদি আপনাদের কোন সমস্যা বা সন্দেহ বা কোন কিছু জানার থাকলে আমাদের এক্সপার্টদের সাথে কথা বলতে পারেন। আপনার আগামী দিনের শুভ কামনা করছি আমরা, সফলতায় ছেয়ে যাক প্রতিটি গ্রাফিক ডিজাইনারের জীবন।

 

ভিডিও এডিটিং কি ? ক্যারিয়ার কি ?

Related Posts

Popular Posts

Recent Posts